নিবন্ধন /  | 
[email protected] অথবা ০৩২১-৫১৭৫৮
 

বস্ত্র প্রকৌশল
টেক্সটাইল শিল্পের নকশা, গবেষণা, উত্পাদন, এবং ফ্যাব্রিক বিতরণের মতো অনেক অন্যান্য ক্ষেত্র রয়েছে। তিনি নতুন কাঠামো, পণ্য, বা সিস্টেমগুলি এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের নকশা তৈরি এবং ডিজাইন করেন, প্রসেস এবং প… (বাকিটা পড়ুন)

কর্মজীবন নিয়ে আলোকপাত
টেক্সটাইল ইঞ্জিনিয়াররা দেশের বৃহৎ বস্ত্রশিল্প ক্ষেত্রের পাশাপাশি সরকারী, বেসরকারী, দেশে বিদেশে সব ক্ষেত্রে কাজ করার সুযোগ পান। তারা বস্ত্রশিল্পে উৎপাদন নিয়ন্ত্রণ, পণ্য গবেষণা ও উন্নয়ন, প্রক্রিয়াজাতকরন, বিক্রয়, সমন্বয়, বিপণ…(বাকিটা পড়ুন)

আমাদের সম্পর্কে
টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, নোয়াখালী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর বস্ত্র অধিদপ্তরের পরিচালনায় এবং বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্তিতে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর বিভিন্ন ক্ষেত্রে স্নাতক প্র…(বাকিটা পড়ুন)

সাম্প্রতিক আয়োজন

জাতীয় শোক দিবস at College Campus on ১৫/০৮/২০১৯
TECN RobTex এর উদ্বোধন at College Auditorium on ০৪/০৮/২০১৯
সংসদীয় বিতর্ক at College Campus on ২৪/০৭/২০১৯
গেমিং কন্টেস্ট - ২০১৯ at College Campus on ২০/০৭/২০১৯ থেকে ৩১/০৭/২০১৯
বার্ষিক ক্রীড়া সপ্তাহ at Campus Ground on ১০/০৭/২০১৯ থেকে ১৭/০৭/২০১৯
বাৎসরিক বিতর্ক প্রতিযোগিতা - ২০১৯ at College Auditorium on ০৪/০৭/২০১৯
Typing Competition at Computer Lab on ০৪/০৭/২০১৯

জাতীয় শোক দিবস

আজ জাতীয় শোক দিবস ও সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা “বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান” এর স্মরণে বিভিন্ন আয়োজন ছিল। সকালে কালোব্যাজ নিয়ে দিনের শুরু হয়।

TECN RobTex এর উদ্বোধন, সম্ভাবনার নতুন প্রান্ত উন্মোচিত

TECN Computer Club এর পৃষ্ঠপোষকতায় তৈরিকৃত টেকেন রোবটেক্স ৪ আগষ্ট রবিবার টেকেন অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন, প্রকৌশলী অধ্যক্ষ এ কে এম ফজলুল হক। এসময়

ইন্ট্রা ক্যাম্পাস গেমিং ফেস্ট ১৯ – পুরস্কার বিতরণী

COMPUTER CLUB এর উদ্যোগে আয়োজিত INTRA CAMPUS GAMING FEST ’19 এর পুরষ্কার বিতরনী শনিবার সকাল ৯ টায় ক্যাম্পাস সেমিনারে অনুষ্ঠিত হবে।অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সম্মানিত শিক্ষকমন্ডলী। ক্লাবের সকল সদস্য, বিজয়ী এবং

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
 
 

জাতীয় শোক দিবস

জাতীয় শোক দিবস বাংলাদেশে পালিত একটি জাতীয় দিবস। প্রতিবছরের ১৫ আগস্ট জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে এ দিবসটে শোকের সাথে পালন করা হয়। এ দিবসে কালো পতাকা উত্তোলন ও বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা হয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তারিখে বাংলাদেশ ও স্বাধীনতার স্থপতি শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়। দিনটিকে স্বরণীয় করে রাখতে এ দিবসের উৎপত্তি।

ইতিহাস

১৫ আগস্ট ১৯৭৫, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধানমণ্ডির ৩২ নম্বরের নিজ বাসায় সেনাবাহিনীর কতিপয় বিপথগামী সেনাসদস্যের হাতে সপরিবারে নিহত হন ৷ সেদিন তিনি ছাড়াও ঘাতকের বুলেটে নিহত হন তাঁর স্ত্রী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসামুজিব ৷ এছাড়াও তাদের পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনসহ নিহত হন আরো ২৬ জন ৷

১৫ আগস্ট নিহত হন মুজিব পরিবারের সদস্যবৃন্দ: ছেলে শেখ কামালশেখ জামাল ও শিশু পুত্র শেখ রাসেল; পুত্রবধু সুলতানা কামাল ও রোজী কামাল; ভাই শেখ আবু নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগনে শেখ ফজলুল হক মণি ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী বেগম আরজু মণি ৷ বঙ্গবন্ধুর জীবন বাঁচাতে ছুটে আসেন কর্নেল জামিলউদ্দীন, তিনিও তখন নিহত হন ৷ দেশের বাইরে থাকায় বেঁচে যান জননেত্রী শেখ হাসিনা ও তার ছোটবোন শেখ রেহানা ৷প্রতি বছর ১৫ আগস্ট জাতি গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল সদস্যদের, পালিত হয় জাতীয় শোক দিবস ৷

Wait! Before leave connect socially

Website is getting moved!

It is our great pleasure to inform you that officially our website is getting moved at . Untill main site is getting ready, this service will be continued. after launching main site, all service under tecn.ac.bd will be discontinued to avoid confusion and SEO impact of main site. Subsite level service like student directory, job network, class note server, clubs portfolio will be kept under separate web address.